ইংল্যান্ডের স্কুলগুলিতে মুন্নি কুখ্যাত হবে, নতুন সংগীত পাঠ্যক্রম সামনে এসেছে

Entertainment News


নতুন দিল্লি: শুক্রবার ইংল্যান্ডের স্কুলগুলির জন্য নতুন সংগীত পাঠ্যক্রমটিতে ভারতীয় ধ্রুপদী সংগীত, বলিউডের হিট এবং ভাঙ্গার বিট অন্তর্ভুক্ত ছিল। শিক্ষা অধিদফতর (ডিএফই) বলেছে যে ইংল্যান্ডের সমস্ত স্কুলের জন্য এই প্রকল্পের উদ্দেশ্য হ’ল আরও বেশি সংখ্যক যুবকদের সংস্কৃতির মাধ্যমে সংগীত শুনতে এবং শেখার সুযোগ দেওয়া।

এই গানগুলি অন্তর্ভুক্ত করা হয়েছে

কিশোরী আমোনকরের ‘সাহেলি রে’, আনুশকা শঙ্করের ‘ইন্ডিয়ান সামার’, এআর রহমানের ‘জয় হো’ এবং বলিউড বক্স-অফিসে ‘মুন্নি বদনাম হুই, ডার্লিং তেরে লিয়ে’ ডিএফই কোর্সের নির্দেশাবলী স্কুলগুলির জন্য ভারতীয় সংগীত রেফারেন্স অন্তর্ভুক্ত করা হয়েছে।

নির্দেশ জারি

নির্দেশিকাগুলিতে বলা হয়েছে যে আজকের ব্রিটেনের পরিচয় সমৃদ্ধ এবং বৈচিত্র্যময় তা মেনে নেওয়া খুব জরুরি। এতে বলা হয়েছে, ‘কিশোরি আমোনকার বিংশ শতাব্দীতে ভারতীয় ধ্রুপদী সংগীতের অন্যতম প্রধান গায়ক ছিলেন।’

প্যানেল সিলেবাস বিকাশ করেছে

২০১০ সালের চলচ্চিত্র ‘দাবাং’ এর ‘মুন্নি বদনাম হুই’ গানের একটি রেফারেন্সও রয়েছে। এতে বলা হয়েছে, ‘এই গানটিতে সংগীত, নৃত্য এবং বর্ণা scenes্য দৃশ্যে বলিউডের চলচ্চিত্রের অনেকগুলি স্বতন্ত্র বৈশিষ্ট্য রয়েছে। ডিএফই জানিয়েছে যে এর মডেল সংগীত পাঠ্যক্রমটি ১৫ টি সংগীত শিক্ষা বিশেষজ্ঞ-শিক্ষক এবং সংগীতজ্ঞদের একটি প্যানেল তৈরি করেছে।

আরও পড়ুন- হিনা সমুদ্রের ইন্টারনেটে আগুন ধরিয়েছিল, তার ছবি দেখে তার মন হারাবে

বিনোদনের সর্বশেষ এবং আকর্ষণীয় সংবাদের জন্য এখানে ক্লিক করুন জি নিউজের বিনোদন ফেসবুক পৃষ্ঠা পছন্দ





https://zeenews.india.com/hindi/entertainment/bollywood/new-music-curriculum-introduced-in-england/873602

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *